,

মাধবপুরে বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে নিয়োগ বঞ্চিত’র মামলা

শেখ জাহান রনি, মাধবপুর : মাধবপুর উপজেলার যোগেশ চন্দ্র স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে মামলা করেছেন ওই স্কুলে আয়া পদে নিয়োগ বঞ্চিত মাসুমা আক্তার। রবিবার (১৬ এপ্রিল) হবিগঞ্জ নির্বাহী হাকিম-১ আদালতে ম্যানেজিং কমিটির সভাপতি নাছির উদ্দিন খান ও প্রধান শিক্ষক নুরুল্লাহ ভুঞার বিরুদ্ধে মামলা দায়ের করেন মাসুমা। বিষয়টি নিশ্চিত করেছেন মাসুমার আইনজীবী মো. খয়রুল ইসলাম।
মামলার অভিযোগে উল্লেখ করা হয়, গত ২ এপ্রিল ওই স্কুলের বিভিন্ন পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। তিনি আয়া পদে লিখিত ও মৌখিক পরীক্ষায় প্রথম হন। ৫ সদস্যের নিয়োগ বোর্ড তাকে নিয়োগ দেওয়ার জন্য সুপারিশ করেন। ওইদিনই প্রধান শিক্ষক নুরুল্লাহ মোবাইল ফোনে কল দিয়ে মাসুমা ও তার পিতা তাজুল ইসলামকে বাড়িতে ডেকে নেন। সেখানে স্কুলের সভাপতি নাসিরও উপস্থিত ছিলেন। কথাবার্তার এক পর্যায়ে তারা চাকরি পেতে হলে দুই লাখ টাকা ঘুষ দাবি করেন। এ সময় টাকা দিতে না পারলে তার নিয়োগ স্থগিত বা অন্য কাউকে চাকরী দিয়ে দেবেন বলে তারা হুমকি দেন।
অভিযোগে আরও উল্লেখ করা হয়, গত ১৪ এপ্রিল ইফতারের দাওয়াত শেষে বাড়ি ফেরার পথে স্থানীয় জগদীশপুর বাজারে স্কুলের সভাপতি নাসির ও প্রধান শিক্ষক নুরুল্লাহ মাসুমা ও তার পিতাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন ও মারধর করতে উদ্যত হন। স্থানীয় লোকজনের সহায়তায় মাসুমা ও তার পিতা তাজুল ইসলাম রক্ষা পান বলে উল্লেখ করা হয়।
এ বিষয়ে হবিগঞ্জের জেলা প্রশাসক, মাধবপুরের ইউএনও সহ বিভিন্ন দপ্তরে এ বিষয়ে অভিযোগ করেন মাসুমা আক্তার।
মাসুমা জানান, গত ১৪ এপ্রিল হবিগঞ্জ ৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনের এমপি ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মো. মাহবুব আলীর সাথে সাক্ষাৎ করে বিষয়টি জানান। প্রতিমন্ত্রী ধৈর্য ধরে বিষয়টি শোনেন এবং তাৎক্ষণিক উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুর আহসানকে গুরুত্ব সহকারে দেখার নির্দেশ দেন।


     এই বিভাগের আরো খবর